আসল এবং নকল “Dior Sauvage” কিভাবে চিহ্নিত করবেন

২০১৫ সালের সেপ্টেম্বর মাসে বিখ্যাত অভিনেতা জনি ডেপ এর বিজ্ঞাপনের মাধ্যমে “Dior Sauvage” এর যাত্রা শুরু হয়। এই পারফিউমটি মূলত ৬০ এবং ১০০ এম এল এর বোতলে বাজারজাত করা হয়। বর্তমানে ২০০ মিলি. বোতল ও পাওয়া যাচ্ছে।

Dior-Sauvage

Dior এর নিজস্ব পারফিউমার François Demachy এই জগতবিখ্যাত পারফিউমটি তৈরী করেছিলেন। এই পারফিউমটি একই সাথে ফ্রেশ, সতেজদায়ক এবং খুবই উন্নতমানের পারফিউম হিসেবে আত্মপ্রকাশ করেছিল। এই পারফিউমের মিশ্রন প্রাকৃতিক উপাদানগুলো থেকে খুবই যত্ন সহকারে নেয়া হয়েছিল। এই পারফিউমের রয়েছে অসাধারন ফ্রেশ টপ নোটস – Calabria bergamot এবং Ambroxan যা কিনা নেয়া হয়েছে খুবই দামী Ambergris এবং এটার Woody উপাদান থেকে। তো চলুন দেখা যাক কিভাবে আপনারা আসল এবং নকল “Dior Sauvage” চিহ্নিত করবেনঃ

১. অরিজিনাল “Dior Sauvage 100ml EDT for Men” এর দাম বাংলাদেশি টাকায় ৮০০০-৯৫০০ টাকার মত পড়বে। আর যারা নকল “Dior Sauvage” বিক্রি করে তাদের দাম ৩০০০-৬০০০ টাকার মত হতে পারে। তাদের ওয়েবসাইটে পারফিউমটির ছবি হয়ত আপনার আসল মনে হতে পারে তাই পারফিউমটি কেনার আগে অবশ্যই তাদের রিটার্ন পলিসি চেক করতে ভুলবেন না।

Fake-vs-original-Dior-Sauvage-price

২. একটি পারফিউমের প্যাকেজিং ওই পারফিউমের সম্পর্কে অনেক তথ্য দেয়। অরিজিনাল “Dior Sauvage” এর “CD” মার্ক সুন্দরভাবে মাঝখানে বসানো থাকে আর নকল পারফিউমের “CD” মার্ক এলোমেলো ভাবে বসানো থাকবে। আর নকল “Dior Sauvage” এর Cellophone কখনই সুন্দরভাবে ফিনিশিং করা থাকে না।

CD-mark-Fake-vs-original-sauvage

Foil-Fake-vs-original-Sauvage

৩. অরিজিনাল পারফিউম বক্সের রঙে নকল পারফিউমের চেয়ে একটু গাড় কালো আভা থাকবে।

Darker-tint-fake-vs-original-Sauvage

৪. “Dior Sauvage” আসল এবং নকল বক্সের সামনের দিক দেখতে অভিন্ন হবে। কিন্তু, (Eau De Toilette Vaporisateur Spray ) এই লেখাটির প্রিন্টের গুনগত মানে অনেক পার্থক্য থাকবে।

 

Print-Quality-fake-vs-original-Sauvage

৫. নকল এবং আসল চেনার আরেকটি নিরাপদ উপায় হচ্ছে বক্সের নিচের দিকে (100ML 3.4 FL OZ) এই লেখাটি খেয়াল করা। আসল বক্সের গায়ে এই লেখাটি খোদাই করা থাকে আর নকল বক্সের গায়ে এই লেখাটি শুধু কালি দিয়ে লেখা থাকে।

Bottom-text-fake-vs-original-Sauvage

Bottom-text-fake-vs-original-Sauvage2

৬. নিচের ছবির মত বক্সের পিছনের দিকে কিছু লেখা থাকবে। আসল এবং নকল উভয় পারফিউমের গায়েই এই একই ধরনের লেখা থাকবে কিন্তু পার্থক্য ধরা পড়বে অক্ষরগুলোর পুরুত্বে।

back-text-fake-vs-original-Sauvage

৭. যখন অরিজিনাল “Dior Sauvage” বক্সের উপরের মোড়কটি খুলবেন তখন ওই মোড়কের ঠিক মাঝখানে একটি মাছির মত জিনিস দেখতে পাবেন। কিন্তু নকল “Dior Sauvage” এর কভারে মাছিটি ঠিকভাবে বসানো থাকবে না।

Fly-thing-fake-vs-original-Sauvage

Fly-thing-fake-vs-original-Sauvage2

৮. অরিজিনাল বক্সের ঠিক ডানদিকে একটি হোল্ডার থাকবে এবং তার ঠিক বাম দিকে ২ টা ছিদ্র থাকবে। আর নকল “Dior Sauvage” এ কোন ছিদ্র থাকবে না।

Holder-fake-vs-original-Sauvage

৯. অরিজিনাল পারফিউম বোতলের রঙে নকল পারফিউমের চেয়ে একটু গাড় কালো আভা থাকবে।

Darker-tint-fake-vs-original-Sauvage2

১০. বোতলের ঢাকনাটি যত্ন সহকারে পরীক্ষা করে দেখুন, আসল ঢাকনাটি চকচকে থাকবে আর নকল পারফিউমটি ম্যাটম্যাটে ও সাদামাটা হবে।

Lid-fake-vs-original-Sauvage

১১. আসল এবং নকল চেনার আরেকটি নিরাপদ উপায় হচ্ছে ঢাকনার ভিতরে গোলাকার অংশে মাছির মত জিনিসটি পরীক্ষা করে নেয়া। এখানে উল্লেখ্য যে, উভয় ঢাকনাতেই ম্যাগনেটিক সিস্টেম আছে।

Fly-inside-lid-fake-vs-original-Sauvage

Fly-inside-lid-fake-vs-original-Sauvage2

১২. অরিজিনাল “Dior Sauvage” এর Nozzle টি কালো রঙের হবে। তার আগে অবশ্যই খেয়াল করে দেখবেন যে Nozzle টি ভালভাবে মাঝখানে বসানো আছে কিনা। আসল পারফিউমের পুশ বাটন নকল পারফিউমের একটু নিচে থাকবে।

Nozzle-fake-vs-original-Sauvage

১৩. অরিজিনাল পারফিউমের পুশ বাটনটি অবশ্যই অনেক চকচকে হতে হবে।

Push-button-fake-vs-original-Sauvage

১৪. নকল পারফিউমের নিচের দিকের “CD” লোগোটি আসল পারফিউমের চাইতে একটু পুরু হবে। নকল পারফিউমের লোগোর লেখাটির গুনগত মান অনেক নিম্নমানের হবে এবং কোন সিরিয়াল নাম্বার থাকবে না। যেমন, নিচের আসল পারফিউমে 5Z13 এই লেখাটি খোদাই করা আছে।

Logo-CD-fake-vs-original-Sauvage

Logo-CD-fake-vs-original-Sauvage2

Logo-CD-fake-vs-original-Sauvage3

১৫. এই সিরিয়াল নাম্বার 5Z13 পারফিউমটির বক্সের গায়েও খোদাই করা থাকবে।

Serial-number-fake-vs-original-Sauvage

Serial-number-fake-vs-original-Sauvage2

তো এইভাবেই আপনি আসল এবং নকল “Dior Sauvage” চিহ্নিত করতে পারেন। তাছাড়া পারফিউমের Longivity দিয়েও আপনি আসল এবং নকল “Dior Sauvage” চিহ্নিত করতে পারেন। আসল “Dior Sauvage” এর সুগন্ধ আপনি সর্বনিম্ন ৭-১২ ঘন্টা পর্যন্ত পাবেন কিন্তু নকল “Dior Sauvage” এর গন্ধ আপনি কখনই এতক্ষন পাবেন না। ধন্যবাদ সবাইকে ধৈর্য ধরে এই ব্লগটি পড়ার জন্য।

(***ছবিগুলো সংগৃহীত)

আপনারা যদি বাংলাদেশ থেকে ১০০% অরিজিনাল “Dior Sauvage” কিনতে চান তাহলে আমাদের ফোন করতে পারেন এই নাম্বার এঃ ০১৫১১৬৬৪৪২২ অথবা এই লিঙ্ক এ যেয়েও আপনারা আমাদের ওয়েবসাইট এ “Registration” করে এই পারফিউমটি অর্ডার করতে পারেনঃ http://buyperfumeinbangladesh.com/product/sauvage-dior-100ml-edt/

CHRISTIAN DIOR এর সকল পারফিউম দেখার জন্য আপনারা এই লিঙ্ক এ ক্লিক করতে পারেনঃ http://buyperfumeinbangladesh.com/perfume-brand/christian-dior/

About 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *