খারাপ মানুষদের প্রতি সতর্কবার্তা || ফেসবুক পেজ থেকে ব্যান

bad-attitude

কিছু কিছু মানুষ থাকে যাদের জন্মই হয় অন্য মানুষদের জ্বালানোর জন্য। আপনি সেই সমস্ত মানুষদেরকে যতই পাল্টানোর চেষ্টা করেন না কেন আপনি সেটা করতে পারবেন না কারন তারা মানুষদেরকে বিরক্ত করে মানসিকভাবে একটা অনৈতিক সুখ লাভ করে! আমাদের কাছ থেকে যারা পারফিউম কিনেছেন বা ভবিষ্যতে কিনবেন তাঁরা প্রত্যেকেই জানবেন যে আমরা কি পরিমাণ কষ্ট করছি এই পারফিউম ব্র্যান্ডগুলো নিয়ে এবং আমরা যেভাবে মার্কেটিং করছি এভাবে অন্য কোন পারফিউম ব্র্যান্ড অনলাইনে মার্কেটিং করা শুরু করে নি।

আমরা যথেষ্ট চেষ্টা করছি আমাদের গ্রাহকদেরকে বিভিন্ন টিউটোরিয়ালের মাধ্যমে, বিভিন্ন অডিওর মাধ্যমে, বিভিন্ন ব্লগের মাধ্যমে জানানোর জন্য যে কিভাবে অরিজিনাল এবং নকল পারফিউম চেনা যায় এবং আমরা যথাসাধ্য চেষ্টা করছি আমাদের ব্র্যান্ডটাকে আরও উপরের দিকে নিয়ে যাওয়ার জন্য, এই কারনেই আমরা প্রকৃত গ্রাহকদের সাক্ষাত্কার, ছবি, মোবাইল কথোপকথন এগুলো সময়ে সময়ে আপডেট করছি এবং তাঁদের সরাসরি মন্তব্য বা ফিডব্যাক আমাদের ফেসবুক পেজে আপডেট করছি।

কিন্তু তারপরও দূর্ভাগ্যক্রমে এমন কিছু মানুষ আসছে আমাদের পেজ এ যারা নেগেটিভ মাইন্ডেড। তারা প্রথমেই জিজ্ঞেস করে আমাদের দামী পারফিউমগুলো নিয়ে, যেমন সম্প্রতি আমরা শ্যানেলের কিছু পারফিউম ইমপোর্ট করেছি। একজন এই শনিবারে আমাদের একটা পোস্টে কমেন্ট করল যে, শ্যানেলের কোন পারফিউমটা আমরা ইমপোর্ট করেছি? শ্যানেলের Blue de Chanel EDP এটা আছে কিনা? তারপরে আমরা তাকে বললাম যে, হ্যাঁ আমরা Blue De Chanel ইমপোর্ট করি। এরপরে সে আমাদেরকে ইনবক্স করে যে Blue De Chanel EDP 100ml এর দাম কত? আমরা তাকে জানাই যে, এটার দাম হচ্ছে ১১০০০ টাকা। এটা শুনে সে রিপ্লাই করল যে “It’s way too high price. Ok thanks!”

Bleu-De-Chanel-100ml-EDP-for-Men

নরমালি আমরা জানি না যে এই পারফিউমটা আর কারা বিক্রি করছে। সত্যি কথা বলতে যে সমস্ত বড় বড় পারফিউম ব্যান্ড আছে বাংলাদেশে সে সমস্ত জায়গায় আমরা দেখি নি Blue De Chanel এর “EDP version” বিক্রি করছে। তাঁদের দাম আর আমাদের দাম কেমন হবে এটা যার যার ব্যবসায়িক ব্যাপার তাই না? তাঁরা একধরনের লাভ করবে আবার আমরা আরেক ধরনের লাভ করব, তাঁদের কিছু পারফিউমের চেয়ে আমাদের কিছু পারফিউমের দাম কম হতে পারে আবার কিছু ক্ষেত্রে বেশিও হতে পারে। এটাতো আসলে কোন গূরুত্বপূর্ন বিষয় না যে কারা কি পরিমানে পারফিউমের দাম নির্ধারন করে রাখে কারন আমাদের যে পন্যের মূল্য, তা নির্ভর করে আমাদের মার্কেটিং খরচ, পারফিউম এর দাম আর ইমপোর্ট করার খরচ এর উপর। সেভাবেই তো আমরা আমাদের পারফিউমের দাম নির্ধারন করব, তাই না! এবং এভাবেই আমাদের দামটা নির্ধারন করতে হয়। আমরা খুবই সতর্কতার সাথে দামটা নির্ধারন করি যেন আমাদের গ্রাহকরা উপযুক্ত দামে পারফিউমটা নিতে পারে আমাদের কাছ থেকে। আমরা কখনই অনেক লাভ রেখে পারফিউমগুলো বিক্রি করার চেষ্টা করি না কেননা আমরা জানি অনলাইনে যারা কেনাকাটা করতে অভ্যস্ত না তারা কখনই অনলাইনে নতুন করে কেনার সাহস পাবে না। আর অনলাইনে যেসব পারফিউম বিক্রেতা আছেন তারা অধিকাংশই নকল জিনিস বিক্রি করে এবং তারাই অনলাইন শপিংটাকে খুবই বাজে একটা অবস্থায় নিয়ে গেছে। সেই বিশ্বাসের অবস্থানটাকে পরিবর্তন করার জন্যই আমরা বদ্ধপরিকর এবং আমরা যথাসাধ্য চেষ্টা করছি, কঠোর পরিশ্রম করছি আপনাদের কাছে সঠিক এবং অরিজিনাল পারফিউমটা পৌছে দেয়ার জন্য এবং আপনাদের সরাসরি ফিডব্যাক নেয়ার জন্য।

যাই হোক, যিনি আমাদের বললেন আমাদের পারফিউম এর দামটা অনেক বেশি, আমরা তাকে বললাম – “আচ্ছা ঠিক আছে, আপনি যদি কোন স্টোরে পান তাহলে আমাদেরকে একটু জানাবেন যে এটা কত করে বিক্রি হচ্ছে”! কারন সত্যি বলতে আমরাও জানি না এটা অন্য কোন স্টোরে আছে কিনা আর যদি থেকেও থাকে তাহলে আমাদের দামের চেয়ে কত কম দামে বিক্রি হচ্ছে! তো সে এই কথার প্রতুত্তরে বলল যে, “আমরা সবাই নিজেদেরকে সবচেয়ে বুদ্ধিমান ভাবি, এটাই হচ্ছে আমাদের সমস্যা”। আমরা তাকে জিজ্ঞেস করলাম যে “আপনি আসলে আমাদের কাছে কি জানতে চান? আমরা আপনাকে একটি সহজ অনুরোধ করেছি কেননা আপনি যে বলছেন আমাদের প্রাইজটা অনেক বেশি তো সেটা আপনি কিভাবে বলছেন? আপনি কি এই পারফিউমটা অন্য কোন স্টোর থেকে কিনেছেন অনেক কম দামে? আমরা আসলে সেটা জানার জন্যই বলেছি এটা হচ্ছে EDP ভার্সন, EDT না এবং আপনি যদি এই একই পারফিউম আমাদের থেকেও অনেক কম দামে পেয়ে থাকেন তাহলে আমাদের জানাবেন যে সেটার দাম কত ছিল”।

এই কথাগুলো বলার পর সে একটা লাইক দিল। লাইক দেয়ার পরে আবার জিজ্ঞেস করছে “আপনাদের শ্যানেলের কোন পারফিউম আপনাদের পেজে দেখতে পাচ্ছি না! কি ব্যাপার?” আমাদের ওয়েবসাইট যারা নিয়মিত ভিজিট করেন তাঁরা জানেন যে শুক্রবার এবং শনিবার আমাদের অফিশিয়াল ছুটি থাকে, যে কারনে আমরা রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অনলাইনে পারফিউমগুলো আপলোড করি এবং প্রত্যেকটা প্রোডাক্টের বিবরন যোগ করে দিই। এটা তার জানা ছিল না তাই এই পারফিউমগুলোর তথ্য আমাদের ফেসবুক পেজে নেই দেখে আমাদের কাছে প্রশ্ন রেখেছে? তখন আমরা তাকে বললাম যে “আমাদের শুক্র, শনিবার বন্ধ থাকে হয়ত আপনি খেয়াল করেন নি, এই কারনেই প্রোডাক্টগুলো আপলোড করা হয় নি”। তারপর সে খুবই পার্সোনাল একটা কথা বলে বসল যে “আমরা আসলেই কোন ইমপোর্টার না, আমরা অর্ডার পেলে লাগেজ পার্টি থেকে সেগুলো কিনে আনি”!

আসলে আমরা তো জানি যে আমরা কিভাবে পারফিউমগুলো আনছি বা কি করছি এবং সেটা আমাদের সম্পূর্ন নিজস্ব ব্যক্তিগত ব্যাপার, আমাদের ব্যবসায়িক পলিসি আমাদের। আমরা কাউকেই এরকম অধিকার দিয়ে দিই নি যে আমাদের ব্যবসায় হস্তক্ষেপ করবে বা আমাদের বিরুদ্ধে একটা মিথ্যা অভিযোগ আরোপ করবে যেটা সে জানে না বা যেটা সত্যি না। একথা একদমই সত্যি না যে আমরা আমাদের কাছে পারফিউম এর “collection” রাখি না, শুধু অর্ডার পেলেই আমরা লাগেজ পার্টি দিয়ে পারফিউম আনাই। যাই হোক আমরা তাকে খুব ভদ্রভাবেই বললাম যে “না! আমরা সরাসরি ইমপোর্ট করি এবং ওইভাবে আমরা কারও কাছ থেকে কিনি না”। এর উত্তরে সে বলল যে “আপনাদের কাছ থেকে পারফিউমটা নিলাম, এরপর বক্স ওপেন করার পর যদি দেখি এটা আসল না নকল?

এইবার আমাদের ভীষণ রাগ হল। আসলেই আমরা এই ধরনের কাস্টমারদের উপর খুবই বিরক্ত। কারন আপনারা করছেনটা কি? আপনারা নিজেদের সময় নষ্ট করছেন সাথে আমাদেরও সময় নষ্ট করছেন। সত্যি কথা বলতে আপনাদের মত মানুষরা জানেই না যে Blue De Chanel EDP এর আসল দাম কত বা দাম কত হতে পারে বাংলাদেশে? আপনাদের এই আইডিয়াটুকুই নেই। আপনারা কিনবেন না, হয়ত আমাদের কোন কম্পিটিটরদের এজেন্ট হিসেবে আপনারা কাজ করছেন এবং এই ধরনের অভিযোগ আমাদের উপর আরোপ করছেন। আপনাদের মত মানুষদের সাথে কথাবার্তা বলে যদি আমাদের সময় নষ্ট করতে হয় এবং আপনারা যদি আপনাদের এত মূল্যবান সময় নষ্ট করেন এমন যুক্তিহীন কথাবার্তা বলে, তাহলে কিন্তু কারোই কোন লাভ হবে না।

সূতরাং আমরা আজকে থেকে একটা কঠিন সিদ্ধান্ত নিব “যারা এধরনের কার্যকলাপ করবে আমাদের সাথে, আমরা তাদেরকে আমাদের পেজ থেকে ব্যান করে দিব, যাতে পরবর্তিতে সে আমাদের সাথে যোগাযোগ করতে না পারে।” আমরা বড় কোন ব্যবসায়িক প্রতিষ্ঠান না, আমরা খুবই ছোট অবস্থান থেকে শুরু করেছি, আমাদের মূলধন কোটি টাকার না, আমরা ধীরে ধীরে এগুচ্ছি এবং একটি পরিকল্পিত পথে এগুচ্ছি। আমরা সবসময়ই চেষ্টা করছি আমাদের গ্রাহকদেরকে ১০০% অরিজিনাল পারফিউম দেয়ার জন্য। আজ পর্যন্ত যারাই আমাদের কাছে থেকে পারফিউম নিয়েছে তাঁরা কেউই বলতে পারবে না যে আমাদের একটা পারফিউম ও নকল ছিল। এই চেষ্টাটা আমরা অব্যাহত রাখতে চাই, আমরা আমাদের মনযোগটা হারাতে চাই না।

যারা আমাদের কাছ থেকে ইতিমধ্যে পারফিউম কিনেছেন এবং আমাদের ফিডব্যাক দিয়েছেন, আমরা তাঁদেরকে অনেক ধন্যবাদ জানাচ্ছি যে আপনারা আমাদের উপর বিশ্বাস রেখেছেন এবং প্রতিনিয়ত আমাদের কাছ থেকে পারফিউম কিনছেন। আমরা আপনাদের শ্রদ্ধা করি কিন্তু ১০০ জনের মধ্যে হয়ত ১ জন থাকতে পারে যাদেরকে আমাদের পেজ থেকে ব্যান করতে হতে পারে এবং সেটা আমরা স্বাভাবিকভাবেই মেনে নিব কিন্তু আমরা জানি বাকি ৯৯% গ্রাহক ভাল হবে। শুধুমাত্র ১% এর জন্য আমরা সবাইকে একই কাতারে ফেলতে পারি না। আমাদের কাছ থেকে যারা পারফিউম নিয়েছেন তাঁরা আসলেই আমাদের কাছ থেকে স্যালুট পাওয়ার যোগ্য, আমরা আপনাদেরকে শ্রদ্ধা করি কেননা অনলাইনে এত ভাওতাভাজি হয় এরপরও আপনারা সাহস করে আমাদের কাছ থেকে পারফিউম নিয়েছেন এবং ১০০% অরিজিনাল পারফিউমটি বুঝে পাওয়ার পরে আপনারা ফিডব্যাক প্রদান করেছেন, সেটা আবার আমরা ফেসবুক পেজে শেয়ার করেছি এবং ভবিষ্যতে আমাদের ওয়েবসাইটগুলোতে শেয়ার করব। এর জন্য আপনাদের সকলকে ধন্যবাদ! কিন্তু আমাদের মনে হয় যে আমাদের এই কঠিন সিদ্ধান্তগুলো কিছু কিছু জায়গায় নিতে হবে এখন থেকে, না হয় আমরা সবাইকে সামলাতে হিমসিম খেয়ে যাব। আর এটাও সত্য যে আমরা সবাইকে খুশিও করতে পারব না। এটা হতেই পারে না যে, একটা ব্যবসা তার সব গ্রাহকদেরকে খুশি করবে। কিন্তু আমরা ১০০% চেষ্টা করব আপনাদের খুশি করার জন্য আমাদের পারফিউম দিয়ে এবং আমাদের সার্ভিস দিয়ে, কিন্তু আমাদের কাছ থেকে যারা পারফিউম নিবেনই না এবং মিথ্যা অভিযোগ আরোপ করবেন, আমাদের ব্যবসায় ক্ষতি করার চেষ্টা করবেন তাদেরকে ব্যান করাই আমাদের জন্য শ্রেয় হবে।

সুতরাং, আমার একটা অনুরোধ থাকবে যে, আমরা যেহেতু মানুষ, একটি মিথ্যা অপবাদ একজন মানুষের মনে অনেক বড় আঘাত করতে পারে। তাই আমরা যেন চেষ্টা করি একে অপরের নামে মিথ্যা অপবাদ না দিতে। আমরা বিশ্বাস করি আমাদের মনুষ্যত্ববোধটুকু যদি থেকে থাকে তাহলেই আমরা সুন্দরভাবে এগুতে পারব না হয় আমরা কোন কিছু করেই শান্তি পাব না। ধন্যবাদ সবাইকে!

About 

Buyperfumeinbangladesh.com, বাংলাদেশের সর্বপ্রথম ওয়েবসাইট যারা নামি দামি ব্র্যান্ডের পারফিউম এর অনেক বড় সংগ্রহ নিয়ে অনলাইন এ যাত্রা শুরু করে। আমাদের সকল পারফিউম ১০০% অরিজিনাল এবং ব্র্যান্ডের পারফিউম। আমরা কোন নকল বা রেপ্লিকা পারফিউম বিক্রি করি না।

  • facebook
  • pinterest
  • twitter
  • youtube

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Congratulations!

You have successfully subscribed to our newsletter. Here is your welcome coupon:

"SubDiscount"

Use this coupon code without quotes (" ") at cart page and get 100 Taka discount on your first purchase

*(Purchase amount should be larger or equal to 1000 Taka)!

Subscribe Today!

and start receiving our promotional offers, coupons and exciting deals! 
For any inquiry, please call: 01511-664422 or 01519-664422


Invalid email
This field is required.

This field is required.

This field is required.
You have successfully subscribed to our newsletter. Here is your welcome coupon: "SubDiscount". Use this code without quotes (" ") at cart page.

Congratulations!

You have successfully subscribed to our newsletter. Here is your welcome coupon:

"SubDiscount"

Use this coupon code without quotes (" ") at cart page and get 100 Taka discount on your first purchase

*(Purchase amount should be larger or equal to 1000 Taka)!

Subscribe Today!

and start receiving our promotional offers, coupons and exciting deals!
For any inquiry, Please call: 01511-664422 or 01519-664422


Invalid email
This field is required.

This field is required.

This field is required.
You have successfully subscribed to our newsletter. Here is your welcome coupon: "SubDiscount". Use this code without quotes (" ") at cart page.