কেন আমরা বডি স্প্রে আমদানি করি না

অনেকেই আমাদের কাছে জানতে চায় যে আমরা বডি স্প্রে বিক্রি করি কিনা বা বডি স্প্রে আমরা ভবিষ্যতে বিক্রি করব কিনা? তাঁদের উদ্দেশ্যে আমরা বলতে চাই, আমাদের বডি স্প্রে আমদানি করার কোন ইচ্ছাই নেই। আর বডি স্প্রে যে কাজটা করবে তা খুব সামান্যই করবে। যেকোন পারফিউম যদি আপনি ব্যবহার করেন তাহলে সেটার যে দীর্ঘস্থায়ীত্ব ও স্নীগ্ধতাটা থাকবে তা কোনভাবেই আপনি বডি স্প্রে থেকে পাবেন না। সত্যি বলতে গেলে, বডি স্প্রে বের হবার পরে পারফিউম শিল্পটা একটু খারাপ হয়ে গিয়েছিল এটা স্বীকার করতেই হবে কারন হচ্ছে যেভাবে বডি স্প্রেগুলা তাদের মার্কেটিং করে বা যেধরনের অ্যাড তারা বানায় তা দেখে আমাদের তরুন প্রজন্ম যারা আছে তারা খুবই আকৃষ্ট হয় এবং বডি স্প্রে কেনা শুরু করে এবং বেশিমাত্রায় বডি স্প্রে ব্যবহার করা শুরু করে। আমি আপনাদের একটা উদাহরন দেই, সর্বশেষ বডি স্প্রেগুলার যে অ্যাডগুলো আপনারা দেখেছেন সেগুলোতে খেয়াল করবেন যে, প্রত্যেকটি অ্যাডের মধ্যেই যৌনাকর্ষন দেখানো হয়েছে!

Body-Spray

ধরে নিন আপনি পুরুষ, আপনি একটি বডি স্প্রে ব্যবহার করছেন আর চারদিক থেকে মেয়েরা আপনার উপর লাফিয়ে লাফিয়ে পড়ছে বা আপনার কাছে দ্রুত চলে আসছে।

body-spray-ads-3

মূলত এই ধরনের অ্যাড বা এই ধরনের থিম দিয়েই বডি স্প্রের মার্কেটিংটা করা হচ্ছে। আজ পর্যন্ত যারা বডি স্প্রে ব্যবহার করছেন বা যারা গত ১-২ বছর যাবৎ বডি স্প্রে ব্যবহার করে আসছেন বা যারা পারফিউম একদমই ব্যবহার করেন না তাদের কাছে আমার একটা প্রশ্ন যে, বডি স্প্রে দেয়ার পরে আপনার ক্ষেত্রে কি এরকমটা হয়েছে যে আপনার পছন্দের মানুষটি আপনার কাছে চলে এসেছে বা অপরিচিতা একজন আপনার কাছে চলে এসেছে?

Body-Spray-2

এটাতো আমি চিন্তাও করতে পারি না যে, বডি স্প্রের সেই ক্ষমতা আছে একজন মানুষকে আকৃষ্ট করার কারন বডি স্প্রের যে সুগন্ধি সেটা খুব কম সময়ের জন্যই থাকে, হ্যাঁ প্রথমদিকে ভালই থাকে তারপর আস্তে আস্তে চলে যায় এবং ২-৩ ঘন্টা পরে কিন্তু ঐরকম ভাবে থাকেই না।

স্বাভাবিকভাবেই আপনি যদি লম্বা সময়ের জন্য বাইরে কোথাও যান বিশেষ করে ঢাকা শহরের যে অবস্থা, এই পরিবেশে বডি স্প্রের গন্ধতো বেশিক্ষন থাকার কথাও না। তো আপনি যখন আপনার গার্লফ্রেন্ডের সাথে বা আপনার পছন্দের মানুষটির কাছে বডি স্প্রে দিয়ে যান এটা ভেবে যে তাঁরা খুবই প্রভাবিত/আকর্ষিত হবে, আসলে বাস্তবে কিন্তু তা ঘটে না। কারন বডি স্প্রের যে সুগন্ধিটি ব্যবহার করা হয় সেটা কোনভাবেই একটা ভালমানের পারফিউমের সুগন্ধিকে টেক্কা দিতে পারবে না। পারফিউমের ক্ষেত্রে এরকম অ্যাড কিন্তু দেখা যায় না যে, আপনি পারফিউম ব্যবহার করলেন আর মেয়েরা আপনার উপর লাফিয়ে লাফিয়ে পডছে। এই টাইপের অ্যাড পারফিউমের ক্ষেত্রে সাধারণত হয় না। হ্যাঁ! দুই একটা হয়ত হতে পারে কিন্তু একেবারে গড়েবাধা এমন অ্যাড হয় না যে, বডি স্প্রের মত সব পারফিউমই যৌনাকর্ষন সমৃদ্ধ অ্যাড দিচ্ছে।

এর ফলে যারা স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ছে তাঁরা আশ্চর্যজনক ভাবে বডি স্প্রের প্রতি আকৃষ্ট হচ্ছে এবং প্রতি মাসেই বা ১-২ মাস পরপরই ৩০০-৪০০-৫০০ টাকা দিয়ে বডি স্প্রেগুলো ব্যবহার করছে, ১-২ মাস ব্যবহার করার পরে শেষ হয়ে যাচ্ছে এবং এরপর আবার কিনছে। এতে করে দেখা যায় এটা মোটেই সাশ্রয়ী হয় না কারন আপনি চিন্তা করে দেখেন, ৩৫০-৪০০ টাকার একটি বডি স্প্রে যদি একমাস টিকে তো সেক্ষেত্রে আপনার বছরে ৪৮০০ টাকার মত খরচ করতে হচ্ছে বডি স্প্রের পিছনে। এর চাইতে ভাল হত যদি আপনি ২৪০০ টাকা দামের ২ টা পারফিউম এক বছর যাবৎ ব্যবহার করতেন! কারন হচ্ছে, যে দীর্ঘস্থায়ীত্ব ও স্নীগ্ধতা পারফিউম আপনাকে দিতে পারে তা একটা বডি স্প্রে কখনই দিতে পারবে না। আর কম দামী বডি স্প্রের গন্ধও তো ভাল লাগে না। তাই আমি অনুরোধ করব যেসকল ছাত্র আছেন স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ে তাঁদেরকে, প্ররোচনামূলক অ্যাড দেখে আপনারা প্রভাবিত না হয়ে বরং পারফিউম ব্যবহার করার ব্যাপারে সচেতন হন কারন আজকে আপনারা ছাত্র বা ছাত্রী কিন্তু কালকে যখন আপনারা কোন চাকরীতে ঢুকবেন তখন এমনিতেই আপনারা পারফিউম ব্যবহার করা শুরু করবেন কেননা যখন আপনি দেখবেন যে আপনার সাথে যারা চাকরী করছে তাঁরা বডি স্প্রে ব্যবহার করছে না বা ভাল মানের পারফিউম ব্যবহার করছে তখন এমনিতেই আপনারা পারফিউমের জগতে প্রবেশ করবেন

তাই আপনারা যদি এখন থেকেই বিভিন্ন ধরনের সুগন্ধি সম্পর্কে ধারনা নিতে থাকেন বা এখন থেকেই পারফিউম ব্যবহার করা শুরু করে দেন তাহলে দিনশেষে তা আপনার জন্যই ভাল হবে কারন একটি ভালমানের পারফিউম সারাদিন ধরে যে স্নিগ্ধতা আপনাকে দিবে তা আমি আবারও বলছি একটি বডি স্প্রে কখনই দিতে পারবে না। যেহেতু আপনি ভবিষ্যতে পারফিউম ব্যবহার করবেনই, তাহলে কেন এখন থেকে না? কেন আপনি ২-৫ বছর পর্যন্ত অপেক্ষা করবেন? আমরা কিন্তু বিভিন্ন দেশের ভাল মানের পারফিউমগুলো পর্যালোচনা করে তারপর আমদানি করি। আমরা কিন্তু একটা ব্র্যান্ডের সব পারফিউম আনি না, আমরা হাতেগোনা কয়েকটা পারফিউম আনি যেগুলার রেটিং অনেক ভাল এবং সবাই যাতে এই পারফিউমগুলোকে পছন্দ করে এবং বাইরের দেশে এই পারফিউমগুলো প্রচুর চলে। তো আমাদের কাছ থেকে আপনারা যদি একটা পারফিউম নিয়ে ব্যবহার করেন তাহলে আপনারা বুঝতে পারবেন যে আমি এতক্ষন ধরে যে কথাগুলো বললাম তারসাথে আপনাদের মিলে কিনা! আপনারা যখন আমাদের কাছ থেকে একটা পারফিউম নিয়ে ব্যবহার করা শুরু করবেন এর পরে আমার মনে হয় না আপনাদের বডি স্প্রে ব্যবহার করতে ইচ্ছে হবে

হ্যাঁ, বডি স্প্রে কখন ব্যবহার করা যায় জানেন? যখন আপনি খেলতে যাচ্ছেন এবং আপনার অনেক ঘাম হচ্ছে, শুধু ঐ সময়গুলোতেই আপনি বডি স্প্রে বার বার ব্যবহার করতে পারবেন। কিন্তু যখন আপনি একজন স্পেশাল মানুষের সাথে দেখা করতে যাচ্ছেন বা আপনি একজন স্পেশাল মানুষের সাথে ঘুরছেন তখন আপনি অবশ্যই চাইবেন না যে ব্যাগের ভিতর থেকে বারবার বডি স্প্রে বের করে মারতে! আপনি এমন একটি সুগন্ধি চাইবেন যেটা অনেকক্ষন ধরে থাকবে এবং স্নিগ্ধতা ছড়াবে এবং একটি ভালো মানের পারফিউম সেই কাজটাই করে দেয়! আপনি একটি ভালো মানের পারফিউম দিয়ে বের হবেন এবং সেটার গন্ধ ৬-৭ ঘন্টার বেশি থাকবে। যে সময়ে আপনি আপনার পছন্দের মানুষটিকে নিয়ে ঘুরবেন তখন কিন্তু সেই গন্ধটি থাকবে যেটা বডি স্প্রের ক্ষেত্রে থাকবে না! হতে পারে এই জিনিসটাই আপনাদের সম্পর্ককে আরও ঘনিষ্ঠ করে তুলবে!

মূলত এর জন্যই ব্লগটা লেখা, জানিনা আপনারা কিভাবে নিবেন কিন্তু আমাদের মনে হয়েছে যে, আমাদের বলা উচিত আমরা কেন বডি স্প্রের ব্যাপারে আগ্রহী না। আর আমরা যদি বডি স্প্রে আনিও, তাও আমরা ডিজাইনার ব্র্যান্ডের বডি স্প্রেগুলোই নিয়ে আসব, ভাল ব্র্যান্ডের ছাড়া অন্য কোন বডি স্প্রে আনব না

ধন্যবাদ সবাইকে আমাদের সাথে থাকার জন্য, ভবিষ্যতে আমরা আরও নতুন আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হব। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন!

About 

Buyperfumeinbangladesh.com, বাংলাদেশের সর্বপ্রথম ওয়েবসাইট যারা নামি দামি ব্র্যান্ডের পারফিউম এর অনেক বড় সংগ্রহ নিয়ে অনলাইন এ যাত্রা শুরু করে। আমাদের সকল পারফিউম ১০০% অরিজিনাল এবং ব্র্যান্ডের পারফিউম। আমরা কোন নকল বা রেপ্লিকা পারফিউম বিক্রি করি না।

  • facebook
  • pinterest
  • twitter
  • youtube

One thought on “কেন আমরা বডি স্প্রে আমদানি করি না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Open chat
Need help?
Hello, if you need any queries, we are here to help!